1. admin@dainikdesherkontho.com : admin :
সোমবার, ২১ জুন ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন

অধ্যাপকদের থেকে উপাচার্য নিয়োগের দাবি জবির শিক্ষক সমিতির

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ১৪৩ Time View

আবু হানিফ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) অধ্যাপকদের মধ্য থেকেই উপাচার্য নিয়োগ দেওয়ার জন্য সরকারের নিকট দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নুরে আলম আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নিয়মিত উপাচার্য নাই। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষাসহ সার্বিক উন্নয়নের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকবৃন্দের মধ্য থেকে উপাচার্য নিয়োগ করার জন্য সরকারের নিকট দাবি জানাচ্ছি।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোঃ নুরে আলম আবদুল্লাহ এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে,উনি বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ে অনেক সিনিয়র ও উপাচার্য হওয়ার যোগ্য অধ্যাপক রয়েছেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সামগ্রিক উন্নয়নে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের থেকেই উপাচার্য নিয়োগ দেওয়া হোক। আমরা আশা করি আমাদের যৌক্তিক দাবি মেনে নেওয়া হবে।’

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম বলেন,”কৈশোর ছেড়ে যৌবনে
পদার্পণ করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়, যুদ্ধে যাওয়ার এখনি সময়।নতুন ক্যাম্পাসের কার্যক্রম,করোনা কালীন অবস্থা মোকাবিলা,ক্যাম্পাসের ব্যবস্থাপনা,সেশন জট নিরসন এর জন্য ক্যাম্পাস সম্বন্ধে ভালো ভবে অবগত একজন অভিভাবক খুবই প্রয়োজন।তাই আমাদের বর্তমান ভিসি হিসেবে আমরা ক্যাম্পাসেরই একজন অভিজ্ঞতা সম্পন্ন অভিভাবককে চাই। ভারপ্রাপ্ত ভিসি হিসেবে বর্তমানে অধ্যাপক ড. কামাল উদ্দীন স্যারকে নিয়োগ দেওয়া হয়েছে। উনাকে যদি আমাদের বর্তমান মেয়াদের ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হয় তাতেও আমরা খুশি হবো।”

প্রসঙ্গত, গত ১৯ মার্চ উপাচার্য হিসেবে অধ্যাপক ড. মীজনুর রহমানের দ্বিতীয় মেয়াদ শেষ হওয়ার পর থেকেই আলোচনায় জবির পরবর্তী উপাচার্য পদ। এর আগে ২০১৯ সালে শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় থেকে ট্রেজারার নিয়োগের দাবিতে কর্মসূচি পালিত হলেও এই প্রথম বিশ্ববিদ্যালয় শীর্ষ পদের দাবি জানালো শিক্ষক সমিতি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It