1. admin@dainikdesherkontho.com : admin :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১১:১২ পূর্বাহ্ন

ঈদগাঁওতে নেই কোন পাবলিক টয়লেট দীর্ঘকাল ধরে : চরম দূর্ভোগে বাজারবাসী

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ১৫৩ Time View

এম আবু হেনা সাগর,ঈদগাঁও:- কক্সবাজার সদরে ঈদগাঁওতে দীর্ঘবছর ধরে নেই পাবলিক টয়লেট। যাতে করে, জন দুর্ভোগে বন্দি হয়ে পড়েছেন বাজারবাসী। প্রত্যান্ত গ্রামগঞ্জ থেকে ছুটে আসা জনসাধারকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত।

জানা যায়, ঈদগাঁও বাজারে সপ্তাহে দুইদিন হাট বসে। ঐ দুইদিনই সাধারণত বাজারে লোকজনের সংখ্যা বৃদ্ধি পায়। ঈদগাঁও ইউনিয়ন পরিষদ, জালালাবাদ ইউনিয়ন পরিষদ,কাজী অফিস, ভূমি অফিস, ব্যাংক,বীমাসহ বাজারে বৃহত্তর এলাকাসহ দূরবর্তী পুরুষ মহিলাদের আনাগোনা থাকে।

বিশেষ করে, মহিলা পথচারীদের ভোগান্তিতে পড়তে হয় বেশিভাগ। ঐতিহ্যবাহী ঈদগাঁও বাজারের বাঁশঘাটা,বাসষ্টেশন,বঙ্গিম বাজার, তেলিপাড়া,মাছ বাজার,তরকারী বাজার,কাচাঁ বাজারসহ কোথাও নেই গণশৌচাগার। ফলে নানান দুর্ভোগের শিকার হচ্ছে পথচারীরা।এমনকি ঈদগাঁও পাবলিক লাইব্রেরী সংলগ্ন স্থানে কয়েকটি টয়লেট রয়েছে সেটিও বন্ধ থাকে প্রায়শ।

বাজারে আসা পথচারী শামসু,কাসেমসহ কজন ব্যাক্তির সাথে কথা হলে তারা জানান, দক্ষিন চট্রলার বৃহৎ একটি বাজারে গনশৌচাগার না থাকা অত্যান্ত দু:খজনক। জরুরী প্রয়োজনে বাজারে আসা মহিলাদেরকে পড়তে হয় বিপাকে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নীরব দর্শকের ভূমিকায়। দেখার যেন কেউ নেই।

ব্যবসায়ী আশীষ দাশ জানান, এতবড় ব্যস্ততম বাজারে অন্তত পক্ষে একটি হলেও টয়লেট নির্মাণ করে জনগনের দুর্ভোগ থেকে মুক্তির সহয়তা করার জন্য বাজার কমিটির কাছে সুনজর একাস্ত দাবী।

সেচ্ছাসেবী সংগঠক ইমরান তৌহিদ রানা জানান, দূরদূরান্ত থেকে আগত ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে দ্রুত সময়ে পাবলিক টয়লেট নির্মাণের দাবী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It