1. admin@dainikdesherkontho.com : admin :
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৮ পূর্বাহ্ন

এত বেশি কেন লাইফগার্ডদের আয়?

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ১২৩ Time View

নিজস্ব প্রতিনিধি | ক্যালিফোর্নিয়ায় লাইফগার্ড হওয়া অবিশ্বাস্যভাবে লাভজনক। সম্প্রতি ওপেন দ্যা বুকস ডটকম এর নিরীক্ষা অনুযায়ী, লস এঞ্জেলেস এ লাইফগার্ডদের মধ্যে সাতজন লাইফগার্ড তিন লাখ ডলারেরও বেশি আয় করেছেন। এছাড়া ২০১৯ সালের সবশেষ রিপোর্ট অনুযায়ী, ৮২ জন লাইফগার্ডের সর্বশেষ উপার্জন ছিল দুই লাখ ডলারেরও বেশি।

এমন পরিমাণ আয়ের মধ্যে ফার্নান্দো বোইটাক্স একজন। তিনি আয় করেছিলেন তিন লাখ ৯১ হাজার ৯৭১ ডলার। ভারপ্রাপ্ত চিফ লাইফগার্ড হিসাবে বিভিন্ন কাজ থেকে লভ্যাংশ পেয়েছেন ১ লাখ ২৫ হাজার ৯০০ ডলার।

দ্বিতীয় সর্বোচ্চ বেতনভোগী ক্যাপ্টেন ড্যানিয়েল ডগলাস। যার বেতন ছিল ১ লাখ ৪০ হাজার ৭০৬ ডলার। তিনি সে সময় ওভারটাইম বেতন পান ১ লাখ ৩১ হাজার ৪৯৩ ডলার। অন্যান্য বেতন হিসেবে নিয়েছেন ২১ হাজার ৭৬০ ডলার।

শীর্ষস্থানীয় উপার্জনকারীদের মধ্যে বেশিরভাগ লাইফগার্ডই পুরুষ ছিল। তবে ২০ জন উচ্চ উপার্জনের মধ্যে দুইজন ছিলেন নারী। তাদের মধ্যে একজন ভার্জিনিয়া রুপ। ক্যাপ্টেন হিসেবে যিনি আয় করেছিলেন ২ লাখ ৮১ হাজার ডলার। আরেকজন সেকশন প্রধান ক্রিস্টিন লিংকলেটর, যিনি আয় করেছিলেন ২ লাখ ৭৯ হাজার ডলার।

রিপোর্ট অনুযায়ী, ২০১৯ সালের বৌদ্ধ পুরষ্কার বিজয়ী ওশান লাইফগার্ড বিশেষজ্ঞ শন গুডমুন্ডসন। হারিকেনজনিত ক্রমবর্ধমান জোয়ার এবং সার্ফ থেকে আটকাপড়া দুই জেলেকে একটি বিপজ্জনক রাত থেকে উদ্ধার করেছিলেন। বিনিময়ে তিনি আয় করেন ১ লাখ ৯৯ হাজার ৯৯৯ ডলার।

সৈকত লাইফগার্ডদের এত বেশি অর্থ উপার্জন করার পেছনে মূল কারণ হিসেবে জানা যায়, একজন লাইফগার্ডের কাজ বিপজ্জনক। তাই তাকে উৎসাহিত করার জন্যই সম্মানজনকভাবে তার পারিশ্রমিক দেয়া হয়। ওপেন বুকস ডটকম জানায়, নিরীক্ষকরা ফ্রিডম অফ ইনফরমেশন অ্যাক্ট পালনের পাশাপাশি ক্যালিফোর্নিয়ায় স্বচ্ছ তালিকাভুক্ত সুবিধার ডেটা থেকে এই সংখ্যাগুলো সংকলন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই নিউজ পোর্টালের কোন লেখা ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ। © All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It