1. admin@dainikdesherkontho.com : admin :
বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন

কুমিল্লায় মেডিকেলে সুযোগ পাওয়া সেই দুই ভাইয়ের দায়িত্ব নিলেন মন্ত্রী

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ৪৩ Time View

কুমিল্লা প্রতিনিধি | কুমিল্লার মনোহরগঞ্জে মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ অটোরিকশা চালক বিল্লাল হোসেনের যমজ সন্তান আরিফ হোসেন ও শরিফ হোসেনের পড়াশোনার জন্য এক লাখ টাকা শুভেচ্ছা উপহার পাঠিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্য মো. তাজুল ইসলাম। এছাড়াও ভবিষ্যতে তাদের পড়াশোনার সব দায়িত্ব নিয়েছেন তিনি।

গত শুক্রবার রাতে তাদের বাড়িতে গিয়ে মন্ত্রীর পক্ষে শুভেচ্ছা উপহারের টাকা তুলে দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম।

জানা গেছে, এমবিবিএস ভর্তি পরীক্ষায় মনোহরগঞ্জ উপজেলার মানরা গ্রামের ইজিবাইক চালক বিল্লাল হোসেনের ছেলে আরিফ হোসেন ৮২২তম হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজে ও শরিফ হোসেন ১১৮৬তম হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। দুই সহোদরের এ সাফল্যের খবরে পরিবার ও এলাকায় আনন্দের বন্যা বইছে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে এ দুই মেধাবী সন্তানের সাফল্যের বিষয়টি ব্যাপক প্রশংসিত হয়েছে।

আরিফ ও শরিফ বলেন, আমাদের এ সাফল্যের খবরে এলাকার কৃতি সন্তান ও স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম অতীতের মতো আবারও সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি আমাদের এক লাখ টাকা নগদ উপহার হিসেবে দিয়েছেন। এ জন্য আমাদের পরিবার তার প্রতি কৃতজ্ঞ।

তাদের বাবা বিল্লাল হোসেন বলেন, মন্ত্রী আগেও আমার দুই ছেলের লেখাপড়ার জন্য সহায়তা করেছেন। এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার খবরে তিনি ১ লাখ টাকা পাঠিয়েছেন। দুই ছেলের লেখাপড়া চালিয়ে যেতে আরও সহায়তার আশ্বাস দিয়েছেন, এ জন্য আমরা আনন্দিত ও ধন্যবাদ জানাচ্ছি।
মনোহরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম জানান, দারিদ্র্যের সঙ্গে অনেকটা লড়াই করে আরিফ ও শরীফের এ সাফল্য সত্যিই সবাইকে মুগ্ধ করেছে। এরা সমাজের জন্য অনূকরণীয়। তাই স্থানীয় সরকারমন্ত্রী তাদের জন্য সহায়তার টাকা পাঠিয়েছেন। তা তাদের হাতে তুলে দেওয়া হয়েছে। মন্ত্রীর পক্ষ থেকে ভবিষ্যতেও লেখাপড়া চালিয়ে যেতে তাদের জন্য সহায়তা অব্যাহত থাকবে।

এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, শেখ হাসিনার সরকারের আমলে অর্থাভাবে কারও লেখাপড়া বন্ধ হয়নি। শিক্ষার সবক্ষেত্রে উন্নয়ন ও সহায়তায় এ সরকার যথেষ্ট আন্তরিক। মেধাবী আরিফ ও শরিফ আমাদের এলাকার গর্ব। তারা দারিদ্র্যের

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It