1. admin@dainikdesherkontho.com : admin :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:২১ অপরাহ্ন

কোভিড-১৯ পরিস্থিতিতে আরও শয্যা বাড়ানো হচ্ছে বঙ্গবন্ধু মেডিকেলে

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ১৪১ Time View

নিজস্ব প্রতিনিধি | কোভিড-১৯ এর ক্রমবর্ধমান সংক্রমণ পরিস্থিতিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে করোনা রোগীদের চিকিৎসাসেবা বৃদ্ধির লক্ষ্যে আরও শতাধিক সাধারণ শয্যা চালুর নির্দেশনা দেওয়া হয়েছে। খুব শিগগিরই সাধারণ শয্যা সংখ্যা আরও ৫০টি এবং আইসিইউ’র শয্যা সংখ্যা আরও ১০টি বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (০১ এপ্রিল) দুপুর ১টার দিকে বিএসএমএমইউ’র ডা. মিল্টন হলে অনুষ্ঠিত করোনা পরিস্থিতি: বর্তমান পরিপ্রেক্ষিত ও ভবিষ্যৎ করণীয় শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
ডা. শারফুদ্দিন বলেন, কক্সবাজারসহ সব পর্যটন কেন্দ্র বন্ধ হওয়া উচিত। বর্তমান করোনা পরিস্থিতিতে বিয়ে-সাদি, মিটিং-মিছিল ও প্রেসক্লাবের সামনে মানববন্ধন বন্ধ করা উচিত। এখন দেশে জাতীয় স্বাস্থ্যের জরুরি অবস্থা চলছে। এ জাতীয় স্বাস্থ্যের জরুরি অবস্থায় এসব কিছু বন্ধ হওয়া উচিত বলে আমরা মনে করি।

তিনি বলেন, বর্তমানে করোনা মহামারিতে সরকার যদি কোনো পদক্ষেপ গ্রহণ করে তাহলে অন্তত আমাদের সঙ্গে যেন পরামর্শ করে নেয়। সেই বিষয়টা আমরা দেখবো। আজকেই আমি মন্ত্রীর সঙ্গে আলোচনা করবো। কোনো সিদ্ধান্ত গ্রহণের আগে যেন আমাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যেন জনস্বার্থে সেখানে আমরা কিছু যুক্ত করতে পারি।
করোনা ভাইরাসের সতর্কতা অবলম্বন প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, আমাদের নিরাপদ শারীরিক দূরত্ব মেনে চলতে হবে, মাস্ক পরতে হবে, কারও সঙ্গে যেন স্পর্শ না লাগে এ বিষয়টা লক্ষ্য রাখতে হবে। পরিষ্কার না করে মুখে বা নাকে হাত দেওয়া যাবে না।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক, শিক্ষক, ট্রেজারারসহ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই নিউজ পোর্টালের কোন লেখা ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ। © All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It