1. admin@dainikdesherkontho.com : admin :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন

নিষেধাজ্ঞার মধ্যে মেতেছেন জেলেরা পদ্মা-মেঘনায় জাটকা নিধনে

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ১১৩ Time View

নিজস্ব প্রতিনিধি | মাছ ধরায় নিষেধাজ্ঞা থাকলেও মুন্সীগঞ্জের পদ্মা ও মেঘনা নদীতে জাটকা ধরার উৎসবে মেতেছেন জেলেরা। বিচ্ছিন্ন কয়েকটি অভিযানে জাটকা জব্দ হলেও মৎস্য বিভাগের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

মুন্সীগঞ্জের পদ্মা ও মেঘনা নদীতে চলছে জাটকা নিধনের মহোৎসব। ছোট আকারের ইলিশ শিকার করে পাঠানো হচ্ছে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে।
এদিকে জেলেদের অভিযোগ, মৎস্য বিভাগের নজরদারির অভাবেই নিষেধাজ্ঞা অমান্য করে দেদার মাছ শিকার করা হচ্ছে নদীতে।

তবে অভিযোগ অস্বীকার করে সিনিয়র মৎস্য অফিসার টিপু সুলতান বলছেন, নিয়মিত টহল আছে তারপরও আরো জোরদার করা হয়েছে। জাটকা ধরা বা বিক্রির খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সেখানে অভিযান চালানো হয়।

মুক্তারপুর নৌপুলিশ স্টেশন ইনচার্জ মো. কবির হোসন খান বলেন, জাটকা ধরার পর সেগুলো যেন পরিবহন ও বিপণন না হয় সেদিকে আমরা সব সময় সচেতন আছি। আর বেশকিছু জাটকা জব্দ করা হয়েছে। এরপর জাটকা নিয়ে কোনো গাড়ি যেন আর না যেতে পারে সাধ্যমতো ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলায় নিবন্ধিত জেলে রয়েছেন এক হাজার ৬৪ জন। আগামী ৩০ জুন পর্যন্ত ৬টি অভয়াশ্রমে মাছ শিকারে নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। জেলা মৎস্য বিভাগের তথ্যমতে, ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত জাটকাবিরোধী ৪০টি অভিযান পরিচালনা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই নিউজ পোর্টালের কোন লেখা ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ। © All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It