1. admin@dainikdesherkontho.com : admin :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৪ পূর্বাহ্ন

বাংলাদেশ কোস্টগার্ডের অভিযানে ২ হাজার ৭শ’ কেজি জাটকা আটক

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ১৩০ Time View

চাঁদপুর প্রতিনিধি | বাংলাদেশ কোস্ট গার্ডের পৃথক অভিযানে ২ হাজার ৭০০ কেজি (সাড়ে ৬৭ মন) জাটকা ও একটি পিকআপসহ তিনজনকে আটক করা হয়।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোর ৬টায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন চাঁদপুর কর্তৃক হরিণা ফেরিঘাট সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ১ হাজার ২শ’ কেজি জাটকা ও ১টি পিকআপসহ ৩ জনকে আটক করা হয়। জব্দকৃত জাটকাগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. মেশকাতুল ইসলাম এবং সহকারী মৎস্য কর্মকর্তা আশিকুর রহমানের উপস্থিতে স্থানীয় এতিমখানা ও গরিব দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

আটককৃত ৩ জনকে চাঁদপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. মেশকাতুল ইসলাম কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে প্রত্যেক ব্যক্তিকে ১ বছর করে কারাদণ্ড দেওয়া হয় এবং জব্দকৃত পিকআপ (ঢাকা মেট্রো-ন-১৩-৫৩৪০) স্টেশন কমান্ডার চাঁদপুরের নিকট পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংরক্ষণের নির্দেশ দেন।
অপরদিকে, ভোর ৫টার সময় কোস্ট গার্ড স্টেশন পাগলা কর্তৃক সোয়ারি ঘাট সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে আনুমানিক ১ হাজার ৫শ’ কেজি জাটকা জব্দ করা হয়। অভিযান চলাকালে কোস্ট গার্ডের উপস্থিতি বুঝতে পেরে অসাধু জাটকা ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় জাটকার প্রকৃত মালিককে আটক করা সম্ভব হয়নি। পরবর্তীতে জব্দকৃত জাটকাগুলো সহকারী মৎস্য প্রকল্প কর্মকর্তা মো. জামাল উদ্দিন এর উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও গরিব দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই নিউজ পোর্টালের কোন লেখা ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ। © All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It