1. admin@dainikdesherkontho.com : admin :
রবিবার, ২০ জুন ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন

বার্সার বিপক্ষে রিয়ালের টানা তৃতীয় জয় ৪৩ বছর পর

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ৫৯ Time View

ক্রীড়া প্রতিবেদক | মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোর রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসি হাসল রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২-১ গোলে হারিয়েছে জিদান বাহিনী। সেই সাথে ৪৩ বছর পর কাতালানদের বিপক্ষে টানা তিন জয়ের দেখা পেলো লস ব্লাঙ্কস। দুর্দান্ত এ জয়ে ৬৬ পয়েন্ট নিয়ে বার্সা ও অ্যাতলেটিকো মাদ্রিদকে টপকে টেবিলের শীর্ষে উঠে এলো বর্তমান চ্যাম্পিয়নরা।

এল ক্লাসিকো। ইতিহাস-ঐতিহ্যে বারুদে ফুটবলের মঞ্চ। যদিও ধ্রুপদী লড়াইয়ে ছন্দহীন বার্সা সুপার স্টার লিওনেল মেসি। কাগজে-কলমের হিসেবে বাস্তব হলেও নিজের শেষ এল ক্লাসিকোতে ফুটবলের ক্ষুদে যাদুকরের পারফরম্যান্স ছিল একেবারেই বিবর্ণ। জমজমাট দ্বৈরথে শেষ হাসি হাসলো রিয়াল মাদ্রিদ। দারুণ এ জয়ে ১৯৭৮ সালের পর বার্সেলোনার বিপক্ষে টানা তিন জয়ের স্বাদ পেলো লস ব্লাঙ্কসরা।

আলফ্রেদো দি স্তেফানো চেনা মাঠ। আর সেই চেনা পরিবেশে বরাবরই অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ। মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোর শুরুতেই আধিপত্য বিস্তার বর্তমান চ্যাম্পিয়নদের। যেখানে ভালভার্দে-ভিনিসিয়াস-করিম বেনজেমারা, বার্সার রক্ষণদূর্গে কাঁপন ধরিয়ে দেয়। ম্যাচের ১৪ মিনিটে লুকাসের অ্যাসিস্টে দুর্দান্ত সাইড ফ্লিকে বল জালে জড়ান ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা।

লিড নিয়ে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে জিদান বাহিনী। ২৭ মিনিটে টনি ক্রুসের ফ্রি কিক প্রতিপক্ষের ডিফেন্ডার সের্জিনোর পিঠে লেগে জালের ঠিকানা খুঁজে নেয়। স্কোর লাইন দাঁড়ায় ২-০।
বিরতির আগে মেসির কর্নার থেকে বল পোষ্টে লেগে ফিরে আসলে আর ব্যবধান কমানো হয়নি বার্সেলোনার। যদিও প্রথমার্ধের ৬৯ শতাংশ বল পায়ে রেখেও প্রতিপক্ষকে চাপে ফেলতে পারেনি কাতালানরা। যেখানে বার্সার ৬ শর্টের একটি ছিল লক্ষ্যে।
যদিও বিরতির পর মাদ্রিদে শুরু হয় মুষলধারে বৃষ্টি। সেই সাথে ঝড়ো বাতাস। প্রতিকূল পরিবেশে ঘুরে দাঁড়াতে প্রাণপণ চেষ্টা কোম্যান শিষ্যদের। অবশেষে ৬০ মিনিটে গোলের দেখা পায় বার্সা। ব্যবধান কমান প্রথমবারের মতো ক্লাসিকো খেলতে নামা তরুণ ডিফেন্ডার মিনগেসা।

তবে নির্ধারিত সময়ের শেষ মিনিটে মিনগেসাকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ক্যাসেমিরো। দশ জনের দলে পরিণত হয় রিয়াল মাদ্রিদ। এরপর যোগ করা সময়ে ইলাইশের শট ক্রসবারে বাঁধা পেলে আর সমতায় ফেরা হয়নি বার্সোলোনার। রেফারির শেষ বাঁশি বাজতেই এল ক্লাসিকো জয়ের আনন্দে মেতে ওঠে রিয়াল শিবির।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It