1. admin@dainikdesherkontho.com : admin :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৯ পূর্বাহ্ন

ব্রিটেন লকডাউন তুলে নিচ্ছে

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ১৩৫ Time View

আন্তর্জাতিক প্রতিবেদক | মহামারি করোনা ভাইরাসের কারণে বিপর্যস্ত ব্রিটেন সোমবার (১২ এপ্রিল) থেকে লকডাউন তুলে নেবে বলে ঘোষণা দেওয়া হয়েছে। ওইদিন থেকে দেশটিতে রেস্টুরেন্ট, সব ধরনের দোকান, জিম এবং সেলুন খোলা থাকবে।

সোমবার (৫ এপ্রিল) ডাউনিং স্ট্রিটে এক ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। একই সঙ্গে বরিস জনশন বলেছেন, আমাদের খুব বেশি আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। লকডাউন তুলে নেওয়ার ফলাফল কী হয় সেটি পরীক্ষা-নিরীক্ষা করা হবে। সেই সঙ্গে সম্ভব হলে আগামী ১৭ মে থেকে যুক্তরাজ্য আন্তর্জাতিক যোগাযোগও স্বাভাবিক করতে চায় বলেও জানান বরিস জনসন।

এদিকে বিশ্বের বিভিন্ন দেশে নতুন করে করোনার সংক্রমণের মাত্রা বাড়ছে। এর প্রেক্ষিতে বাংলাদেশসহ বেশ কিছু দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে ব্রিটেন।

দেশটি নাগরিকদের জন্য করোনা সার্টিফিকেটও ইস্যু করতে যাচ্ছে। এর মাধ্যমে একজন ব্যক্তি টিকা নিয়েছেন বা করোনা পরীক্ষায় নেগেটিভ ফলাফল এসেছে বা প্রাকৃতিকভাবেই তার মাঝে প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠেছে কি না, তা জানা যাবে।

এছাড়া জনসন নিশ্চিত করেছেন যে তার সরকার একটি ‘ভ্যাকসিন পাসপোর্ট’ সিস্টেম পরীক্ষা করবে। এর প্রেক্ষিতে নাগরিকরা তাদের করোনা ভাইরাস থেকে সুরক্ষা রয়েছে এমন কিছু প্রমাণ ব্যবহার করে বিভিন্ন স্থানে যাতায়াত করতে পারবেন।
ওয়াল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী এখন পর্যন্ত ব্রিটেনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৬২ হাজার ১৫০ জন। এছাড়া ১ লাখ ২৬ হাজার ৮৬২ জন মানুষ করোনায় মৃত্যুবরণ করেছেন।

সূত্রঃ বিবিসি নিউজ

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই নিউজ পোর্টালের কোন লেখা ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ। © All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It