1. admin@dainikdesherkontho.com : admin :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

মুমিনুল কোনো চাপ নিচ্ছেন না , শ্রীলঙ্কায় টেস্ট জিততে চান

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১
  • ১৪৩ Time View

ক্রীড়া প্রতিবেদক | ক্যান্ডিতে কাল দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। টেস্টে সম্প্রতি দলের ফলাফল ভালো না হলেও, এই সিরিজের আগে চাপে নেই বাংলাদেশ। বলেছেন অধিনায়ক মুমিনুল হক। নতুন সিরিজে নতুন শুরুর প্রত্যয় টাইগার অধিনায়কের। সামর্থ্যের শতভাগ দিয়ে খেললে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পাওয়া সম্ভব বলেও মনে করেন মুমিনুল। পাল্লেকেলে স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে কাল সকাল সাড়ে ১০টায়

শেষ ৯ টেস্টে মাত্র ১ জয়। দেশের বাইরেও পরিসংখ্যানটা একই। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটা বাংলাদেশের জন্য এসিড টেস্ট তা বলাই যায়।
উইন্ডিজ ভরাডুবির পর দলকে ঢেলে সাজানোর ইঙ্গিত বোর্ডের। কোচ-অধিনায়কের জন্য এই সিরিজটা নিজেদের স্থান পোক্ত করার সঙ্গে সমালোচনার জবাব দেয়ার।

শ্রীলঙ্কা যাবার আগে দলের প্রস্তুতি নিয়ে অসন্তোষ ছিলো অধিনায়ক মুমিনুলের। তবে গেলো এক সপ্তাহে অনুশীলন আর প্রস্তুতি ম্যাচে অনেকটাই মানিয়ে নিয়েছে দল। তাই ম্যাচের আগে ইতিবাচক বাংলাদেশ অধিনায়ক। চাপের বিষয়টাও উড়িয়ে দিলেন অধিনায়ক।

মুমিনুল হক বলেন, চাপ যদি বলে, আমার টিম বা আমি চাপে নেই। আমাদের টিম ম্যাচ জয়ের জন্য এসেছে। আমরা চেষ্টা করবো ম্যাচ জিততে। শ্রীলঙ্কা ভালো অবস্থানে আছে। শ্রীলঙ্কা ভালো অবস্থানে আছে। আগের কিছু ভাবতে চাই না। প্রসেস ভালো থাকলে আমরাও জয় নিয়ে বের হতে পারবো। অবস্থানে আছে। শ্রীলঙ্কা ভালো অবস্থানে আছে। আগের কিছু ভাবতে চাই না। প্রসেস ভালো থাকলে আমরাও জয় নিয়ে বের হতে পারবো।

লঙ্কানদের বিপক্ষে দুই টেস্টের দল ঘোষণা নিয়ে কম নাটক হলো না। ১৫ সদস্যের স্কোয়াডে আছে চার পেসার। পাল্লেকেলের উইকেটে ঘাস থাকায় এক পেসার তত্ত্ব থেকে বের হয়েই একাদশ সাজাবে বাংলাদেশ। দলে অভিষেকের সম্ভাবনাও কম। দেশের বাইরে সবশেষ জয় এসেছিলো শ্রীলঙ্কার মাটিতে। পরীক্ষিতদের নিয়ে সেই ইতিহাসের পুনরাবৃত্তি করতে চাইবেন মুমিনুল।

মুমিনুল হক আরও বলেন, আশার তো শেষ নাই। শুধু পার্টিসিপেট করার জন্য আসি নাই। জয়ের স্পৃহা থাকবে হবে সেটা নিয়েই মাঠে নামবো। দেশের মাটিতে ২০১৮’র পর কোনো সিরিজ জিততে পারেনি শ্রীলঙ্কা। বাংলাদেশকে হালকাভাবে নিবে না সেটাই স্বাভাবিক।

এই সিরিজ দিয়েই শেষ হচ্ছে প্রথমবারের মতো আয়োজিত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। যেখানে একমাত্র দল হিসেবে বাংলাদেশেরই নেই কোনো পয়েন্ট। তামিম-মুমিনুলরা নিশ্চয়ই শূণ্য হাতে এই আসর শেষ করতে চাইবেন না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই নিউজ পোর্টালের কোন লেখা ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ। © All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It