1. admin@dainikdesherkontho.com : admin :
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৫:১৫ অপরাহ্ন

মৃত চিকিৎসকও বদলির তালিকায় রয়েছেন

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ১১১ Time View

নিজস্ব প্রতিবেদন | করোনাভাইরাসের ঊর্ধ্বগতির পরিস্থিতি করোনা মোকাবেলায় সহাস্রাধিক চিকিৎসককে পদায়ন করেছে স্বাস্থ্য অধিদপ্তর। বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে একসঙ্গে ৫৪ চিকিৎসককে বদলি করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বদলির এই তালিকায় করোনায় মারা যাওয়া এক চিকিৎসকের নামও রয়েছে।

সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে গত ৬ জানুয়ারি মারা যাওয়া বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের রেসপিরেটরি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. জীবেশ কুমার প্রামাণিককে অন্যত্র বদলির আদেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বদলির নির্দেশনা-সংক্রান্ত প্রজ্ঞাপনে চিকিৎসকদের নামের তালিকার ১৫ নম্বর ক্রমিকে আছেন মারা যাওয়া ওই চিকিৎসক।তার বাড়ি নাটোর জেলায়। ২২তম বিসিএসে উত্তীর্ণ হয়ে তিনি স্বাস্থ্য ক্যাডারে যোগ দিয়েছিলেন।

চিকিৎসক জীবেশ কুমার প্রামাণিকের করোনায় মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক রেজাউল আলম জুয়েল। তবে বদলির তালিকায় তার নাম থাকার বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

এ বিষয়ে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোহসিন গণমাধ্যমকে বলেন, ডা. জীবেশ প্রামাণিক গত জানুয়ারি মাসে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাকে নতুন করে কোনো হাসপাতালে বদলি করা হয়েছে কিনা, আমি জানি না। স্বাস্থ্য মন্ত্রণালয়ের আদেশটি এখনও আমাদের হাতে আসেনি।

গত ৬ জানুয়ারি সকাল ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ডা. জীবেশ রাজশাহী মেডিকেল কলেজের ৩১তম ব্যাচের শিক্ষার্থী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই নিউজ পোর্টালের কোন লেখা ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ। © All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It