1. admin@dainikdesherkontho.com : admin :
বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:২৮ পূর্বাহ্ন

যোগ্যতা নিয়ে নিজেদের এগিয়ে যেতে হবে: শিল্পমন্ত্রী

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
  • ৩০ Time View

নিজস্ব প্রতিনিধি | উন্নয়নশীল দেশের চূড়ান্ত স্বীকৃতি পেলে যেসব চ্যালেঞ্জ সামনে আসবে তা নিজেদের সক্ষমতায় মোকাবিলা করার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। শুক্রবার (২৬ মার্চ) সকালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, বাংলাদেশ যে সম্মানের সঙ্গে এগিয়ে চলছে, যে স্বীকৃতি পেয়েছে, বাংলাদেশের যেসব অর্জন তা নিজেদের যোগ্যতা ও দক্ষতার মাধ্যমে ধরে রাখতে হবে। উন্নয়নের ধারাবাহিকতায় আগামীতে নতুন নতুন শিল্পকারখানা স্থাপন করা হবে। নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। আর এ জন্য সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সমন্বিতভাবে কাজ করতে হবে।
উন্নয়নের পথযাত্রায় এরই মধ্যে জ্বালানি সমস্যা, বিনিয়োগে প্রতিবন্ধকতা দূর করা হয়েছে; গড়ে তোলা হয়েছে শক্তিশালী অবকাঠামো। সবাই সততার সঙ্গে কাজ করলে কোরিয়া-ভিয়েতনামকেও পেছনে ফেলে বাংলাদেশ এগিয়ে যাবে বলেও আশার কথা জানান শিল্পমন্ত্রী।

এ সময় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, জ্বালানিতে স্বয়ংসম্পূর্ণ, মাছ-মাংসে স্বয়ংসম্পূর্ণ। তাহলে দাম বাড়ছে কেন? এমন প্রশ্ন তুলে প্রতিমন্ত্রী নিজেই বলেন, করোনাকে পুঁজি করে এক শ্রেণির অসাধু ও সুযোগ সন্ধানীরা কৃত্রিম সংকট তৈরি করছে। দ্রব্যের দাম বাড়িয়ে দিচ্ছে।

নিত্যপণ্যের বাজার দরের উল্লেখ করে তিনি বলেন, বাজারে আজ (২৬ মার্চ) চিনির কেজি ৮২ টাকা। অথচ চিনি শিল্প করপোরেশনের চিনি পড়ে আছে। বিক্রি হয় না। কারণ, বেসরকারি খাতের চিনিকল মালিকরা শক্ত সিন্ডিকেট গড়ে তুলেছে যেন সরকারি প্রতিষ্ঠানগুলো ভালো না চলে।

সকলে সততার সঙ্গে কাজ করলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত দেশের তালিকায় চলে যাবে বলে প্রত্যাশার কথা জানান শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

এর আগে মুজিব জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে মন্ত্রণালয় প্রাঙ্গণে ও ভবনে বঙ্গবন্ধু বেদি, জাতির পিতার ম্যুরাল ও তার স্মৃতির স্মরণে একটি কর্নারের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It