1. admin@dainikdesherkontho.com : admin :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৫ অপরাহ্ন

সচেতনতামুুুলক প্রচারনা ও মাস্ক বিতরন ঈদগাঁওতে

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ১৫৫ Time View

এম আবু হেনা সাগর,ঈদগাঁও:- দেশব্যাপী ফের করোনার প্রকোপ বৃদ্বিতে কক্সবাজার সদরের ঈদগাঁওতে সচেতনতামুলক প্রচারনা ও মাস্ক বিতরন করা হয়েছে।

২২শে মার্চ সকাল ১১টা থেকে তিনঘন্টা ব্যাপী ঈদগাঁও স্টেশনে করোনা পরিস্থিতি ঊর্ধ্বমুখী হওয়ায় সচেতনতামুলক প্রচারণা ও মাস্ক বিতরন করা হয়। ঈদগাঁও থানার আয়োজনে সেচ্ছাসেবী সংগঠন বৃহত্তর ঈদগাহ ব্লাড ডোনারস সোসাইটির সহযোগিতায় এ কর্মসুচি পালিত হয়।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকতা মো: আবদুল হালিমের নেতৃত্বে পুলিশের একটি টিম সচেতনতাসহ মাস্ক বিতরন করেন পথচারী,ব্যবসায়ী,যানবাহনের যাত্রীসহ সর্বশ্রেনী পেশার লোকজনের মাঝে। এই মহৎ উদ্যোগকে স্বাগত জানান সাধারন লোকজন।

উল্লেখ্য,ঈদগাঁওতে স্বাস্থ্যবিধিসহ মাস্ক ব্যবহারে সচেতনতা অতীব জরুরী বলে মনে করেন সচেতন মহল। এসব মেনে চলার নির্দেশনা থাকলেও তা কর্ণপাত করছেন না অনেকেই। বৃহত্তর এলাকার বাজার বা উপবাজারে প্রচার-প্রচারনা চালালে হয়তো মাস্ক ব্যবহারের প্রতি আগ্রহ সৃষ্টি হতো।

এমনকি ব্যস্তবহুল ঈদগাঁও বাজারের বিভিন্ন পয়েন্টে ঘুরে দেখা যায়, বাজারের দক্ষিন মাথা,শাপলা চত্তর,স্কুল গেইট,পুরাতন পুলিশ বিট,ষ্টেশন,পশ্চিম গলি,বাঁশঘাটা পয়েন্ট এবং ঈদগাঁওর ইসলামপুর,পোকখালী, জালালাবাদ, ইসলামাবাদ, ঈদগাঁও ইউনিয়নের পাড়ামহল্লাও উপবাজার সমুহে অন্তত ৭০ ভাগ মানুষ মাস্ক ব্যবহার করেনা এবং সামাজিক দুরত্বও মানছেনা। যানবাহন বসাকালীন বা মিটিং চলাকালীন সময়েও মাস্ক ব্যবহার করেনা। হোটেল রেস্তোরা-কুলিং কর্ণারে আড্ডাতে মুখে মাস্কের কদর তেমন চোখে পড়েনা। কিছু কিছু লোকজন স্বাস্থ্য বিধিসহ মাস্ক ব্যবহার করছেন।

এতকিছুর পরও মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মানছেনা সাধারণ লোকজন। করোনার প্রকোপ বৃদ্বিতে মাস্ক ব্যবহারের ক্ষেত্রে সচেতনতা অতীব জরুরী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই নিউজ পোর্টালের কোন লেখা ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ। © All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It