1. admin@dainikdesherkontho.com : admin :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৪ অপরাহ্ন

সাফল্যে বাংলাদেশ বঙ্গবন্ধুর বিচক্ষণ ও দুরদর্শী নেতৃত্বে অভূতপূর্ব: কম্বোডিয়ার প্রধানমন্ত্রী

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
  • ২০৬ Time View

নিজস্ব প্রতিবেদক।। বঙ্গবন্ধুর বিচক্ষণ ও দূরদর্শী নেতৃত্বের কারণে অভূতপূর্ব সাফল্যের জন্য বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানিয়েছেন কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি বলেন, বাংলাদেশ ও কম্বোডিয়ার মধ্যে ১৯৭৩ সালে বন্ধুত্বপূর্ণ ঐতিহাসিক সম্পর্ক স্থাপিত হয়েছিল কম্বোডিয়ার প্রয়াত রাজা সিহানুক ও বাংলাদেশের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাধ্যমে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন এক ভিডিও বার্তায় সে কথা স্মরণ করেন। কোভিড পরিস্থিতির কারণে অনুষ্ঠানে শারীরিকভাবে উপস্থিত না হতে পারা হুন সেন বলেন, দুই মহান নেতা আলজেরিয়ায় নন-এলাইনমেন্ট মুভমেন্টের শীর্ষ নেতাদের সম্মেলনে যোগ দিয়েছিলেন এবং ওই সময় থেকে দুই দেশের মধ্যে সম্পর্ক হয়। তিনি বলেন, দুই দেশের মধ্যে আনুষ্ঠানিক কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হয় ১৯৯৩ সালে। গত তিন দশকে দুই দেশের সম্পর্ক আরও গভীর হয়েছে এবং উভয় দেশ দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় ব্যবস্থায় একে অপরকে সহযোগিতা করছে।

এসময় তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উষ্ণ শুভেচ্ছা জানিয়ে বলেন, আমি ২০১৪-এর জুনে বাংলাদেশ সফর করি এবং ২০১৭ তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কম্বোডিয়ায় ফিরতি সফরে আসেন। ওই সময়ে বাণিজ্য, বিনিয়োগ, অর্থনৈতিক ও কারিগরি ক্ষেত্রে অনেক চুক্তি সই হয়েছিল দুই দেশের মধ্যে। আমরা সম্মত হয়েছিলাম দুই দেশের জাতির পিতার নামে দুটি রাস্তার নামকরণ করা হবে। আশা করি খুব দ্রুত তা বাস্তবায়িত হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই নিউজ পোর্টালের কোন লেখা ছবি,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি ও দণ্ডনীয় অপরাধ। © All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It