1. admin@dainikdesherkontho.com : admin :
রবিবার, ২০ জুন ২০২১, ০৯:৪১ পূর্বাহ্ন

স্বজনপ্রীতির অভিযোগে ফরিদপুরে শিক্ষক নিয়োগ স্থগিত

দৈনিক দেশের কন্ঠ
  • Update Time : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৫৬ Time View

ফরিদপুর প্রতিনিধি | ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রূপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদের নিয়োগ স্থগিত করা হয়েছে। অবৈধ টাকার বিনিময়ে ও স্বজনপ্রীতি করে সহকারী প্রধান শিক্ষক পদে শিলা পারভিনকে নিয়োগ দেওয়া হচ্ছে মর্মে কালীনগর গ্রামের বাসিন্দা জাকির হোসেন মন্টু ফকির গত ২৮ মার্চ জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

বুধবার (৩১ মার্চ) সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার আয়োজন চলছিল। জাকির হোসেন মন্টু ফকিরের অভিযোগের ভিত্তিতে বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক স্কুলে উপস্থিত হন। পরে কমিটির সবার উপস্থিতিতে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, শিলা পারভিন রূপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মিজানুর রহমান মোল্যার স্ত্রী। এ ছাড়া ম্যানেজিং কমিটির সভাপতি মো. নিরুল মিয়া এবং মিজানুর রহমান মোল্যা একই দলভুক্ত। ওই পদে সহকারী শিক্ষিকা শিলা পারভিনকে লোক-দেখানো পরীক্ষার আয়োজন করে নিয়োগ দেওয়ার অপচেষ্টা করছে, যা নিয়ে এলাকা সর্বস্তরের জনগণের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। নিয়োগের জন্য মোট আবেদন করেন ১৪ জন। নিয়োগ পরীক্ষার দিন হাজির হন ১০ জন।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান মোল্যা বলেন, মন্টু ফকিরের লিখিত অভিযোগের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিদ্যালয়ে উপস্থিত হয়ে সবার সামনে বলেন, নিয়োগ পরীক্ষার জন্য যে প্রশ্ন করা হয়েছে তা বাদ দিয়ে নতুন করে প্রশ্ন করে পরীক্ষা নেওয়া হোক।

বোয়ালমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহিম বলেন, নিয়োগ পরীক্ষার আগে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক স্কুলে যান। আমরা সবাই প্রস্তাব রাখি- যে প্রশ্ন করে আনা হয়েছে, ওই প্রশ্ন বাদ দিতে হবে এবং এসিল্যান্ড স্যার বই দেখে নতুন করে প্রশ্ন দেবেন সেই প্রশ্নে নিয়োগ পরীক্ষা হবে। এ প্রস্তাব সভাপতি না মানার কারণে নিয়োগ স্থগিত করা হয়েছে।

বোয়ালমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক বলেন, লিখিত অভিযোগ পেয়ে স্কুলে গিয়ে নিয়োগ কমিটিকে বলি নিয়োগের জন্য যে প্রশ্ন করে আনা হয়েছে সে প্রশ্ন বাদ দিয়ে উপস্থিতির ওপরে নতুন করে প্রশ্ন করে নিয়োগ পরীক্ষা নেওয়া হোক। কিন্তু সংশ্লিষ্ট বিদ্যালয়ের সভাপতি বলেন, নিয়োগ পরীক্ষার প্রশ্নের মধ্যে আমার কিছু প্রশ্ন রাখতে হবে। তার এ প্রস্তাবে কমিটির অন্য সদস্যরা রাজি না হওয়ায় নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। যেহেতু নিয়োগ পরীক্ষায় সভাপতির বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It